bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি । bsti এর কাজ কি । bsti full meaning

আসসালামুআলাইকুম, প্রিয় বন্ধুরা । Educationalblogbd.Com  এ আপনাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো bsti এর পূর্ণরুপ কী । bsti এর কাজ কি তা নিয়ে । 

Bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি । bsti এর কাজ কি । bsti full meaning 

Bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি । bsti এর কাজ কি । bsti full meaning


আপনারা অনেকেই গুগলে bsti এর পূর্ণরুপ কী, bsti এর অর্থ কি, bsti এর কাজ, bsti এর কাজ কি, bsti full meaning লিখে সার্চ করতেছেন । কিন্তু মনের মতো সঠিক উত্তর পাচ্ছেন না । আজ এই আর্টিকেলে আমি আপনাদের সাথে bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি । bsti এর কাজ কি । bsti full meaning নিয়ে বিস্তারিত আলোচনা করবো । 

Bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি 

Bsti এর পূর্ণরুপ হলোঃ- Bangladesh Standards & Testing Institution  

Bsti এর কাজ কি । bsti এর কাজ 

Bsti এর পূর্ণরুপ কী । bsti এর অর্থ কি । bsti এর কাজ কি । bsti full meaning


বাংলাদেশের পণ্যের মান নির্ধারণ, পণ্য মান পরীক্ষা ও মান নিশ্চিত করাই bsti এর প্রধান কাজ । 


BSTI এর সংশ্লিষ্ট উৎপাদক বিক্রেতা ও ক্রেতারা নির্ধারিত মান মেনে চলে সেজন্য সাধারণত গ্রহণযোগ্যতা প্রতিষ্টা করা । দৈর্ঘ, ওজন, ভর, আয়তন এবং শক্তির পরিমাণ বিষয়ে বাংলাদেশি মান প্রতিষ্টা করা । পণ্য রপ্তানি বৃদ্ধির জন্য উৎপাদিত পণ্য, উৎপাদন প্রক্রিয়া ও পরিদর্শনের মাধ্যমে প্রয়োজনীয় রিপোর্ট প্রদান করা ।  
আরো পড়ুনঃ-
বাংলাদেশের পণ্যের মান নির্ধারণ, পণ্যমান পরীক্ষা ও মান নিশ্চিত করার জন্য যে সরকারি প্রতিষ্টান কর্মরত রয়েছে তাকে বিএসটিআই (BSTI) বলে । BSTI এর উদ্দেশ্য হলো শিল্প, খাদ্য ও রাসায়নিক পণ্যের ক্ষেত্রে আঞ্চলিক ও আন্তর্জাতিক মানের সাথে সামঞ্জস্য রেখে বাংলাদেশের জন্য একটা জাতীয় মান তৈরি এবং ঐ মান নিশ্চিত করার ব্যবস্থা করা । একই সাথে মেট্রিক পদ্ধতি চালু এবং ওজন ও পরিমাপের যতার্থতা দেখাশুনার দায়িত্বও এ প্রতিষ্টানের ওপর ন্যাস্ত থাকে । 

শেষ কথাঃ 

আশা করি, bsti এর পূর্ণরুপ কী । bsti full meaning সম্পর্কে আপনারা পুরোপুরি জানতে পেরেছেন । আপনি যদি bsti এর পূর্ণরুপ কী । bsti full meaning এই পোস্টে উপকৃত হয়ে থাকেন, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url