জিকরুল নামের অর্থ কি । জিকরুল নামের আরবি অর্থ কি - জানুন জিকরুল নামটি কেন রাখবেন

যদি আপনি জিকরুল নামের আরবি অর্থ কি? Zikrul namer ortho ki, জিকরুল নামের অর্থ, জিকরুল নামের ইসলামিক অর্থ কি? জিকরুল শব্দের অর্থ কি? জিকরুল নামের অর্থ কি? জিকরুল নামের অর্থ সম্পর্কে জনতে চাচ্ছেন, তাহলে আজকের এই আর্টিকেলটির মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন জিকরুল নামের অর্থ জানতে পারবেন । 

জিকরুল নামের অর্থ কি । জিকরুল নামের আরবি অর্থ কি - জানুন জিকরুল নামটি কেন রাখবেন


জিকরুল নামের অর্থ কি । জিকরুল নামের আরবি অর্থ কি - জানুন জিকরুল নামটি কেন রাখবেন   


ছেলে শিশুর জন্যে জিকরুল নামটি অনেক সুন্দর । যেহেতু জিকরুল নামটি একটি আরবি আধুনিক নাম সে ক্ষেত্রে আপনি আপনার শিশুর জন্যে জিকরুল নামটি রাখতে পারবেন । এই নামটি আমাদের বাংলাদেশে অনেক জনপ্রিয় । এছাড়া এই নামটি ইন্ডিয়া থেকে শুরু করে সৌদি আরব, মিশর এবং মালয়েশিয়াতে অনেক বেশি পাওয়া গিয়েছে । 

জিকরুল নামের অর্থ কী? 

জিকরুল নামের অর্থ হচ্ছে আল্লাহর স্মরণ অর্থাৎ জিকরুল অর্থ আসবে স্মরণ বা স্মরণ করা । আশা করি আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়েছেন । 

জিকরুল নামের আরবি অর্থ কী? 

জিকরুল নামের আরবি অর্থ হচ্ছে আসবে স্মরণ বা স্মরণ করা ।

জিকরুল নামের বৈশিষ্ট 

নামঃ জিকরুল 
লিঙ্গঃ ছেলে 
অর্থঃ আল্লাহর স্মরণ বা আসবে স্মরণ অথবা স্বরণ করা 
ইসলামিক নামঃ হ্যা
ইংরেজি বানানঃ Zikrul

জিকরুল কি ইসলামিক নাম?

হ্যা, জিকরুল একটি ইসলামিক নাম । যার অর্থ হচ্ছে স্মরণ করা । 

জিকরুল নামটি কি আধুনিক নাম?

হ্যা, জিকরুল নামটি একটি আধুনিক নাম । 

আমি কি আমার ছেলের জন্য জিকরুল নামটি রাখতে পারি?

হ্যা, যেহেতু এই নামটি একটি পুরুষ লিঙের এবং ইসলামিক নাম সেহেতু আপনি আপনার ছেলের জন্য এই নামটি রাখতে পারেন । আশা করি বোঝতে পেরেছেন । 

আমি কি আমার মেয়ের জন্য জিকরুল নামটি রাখতে পারি?

না, এই নামটি আপনার মেয়ের জন্য রাখতে পারেন না । কারন এই নামটি ছেলেদের জন্য সিলেক্ট করা হয়েছে । আর যেহেতু এই নামটি একটি পুরুষ লিঙের সেহেতু আপনি আপনার মেয়ের জন্য এই নামটি রাখতে পারেন না । আশা করি বোঝতে পেরেছেন । 

জিকরুল নামটি কেন জনপ্রিয়? 

যেহেতু আমরা মুসলিম । আর মুসলিম হিসেবে আমরা চাই আমাদের ছেলে-মেয়েদের জন্য একটি ভাল অর্থবহন ইসলামিক নাম রাখতে । সেই ক্ষেত্রে জিকরুল নামটি যেহেতু একটি ইসলামিক আরবি আধুনিক নাম তার জন্যই মূলত জিকরুল নামটি অনেক জনপ্রিয় । আর তাছাড়া আমাদের বাংলাদেশের অসংখ্য ছেলেদের এই নামটি রাখা হয়েছে কিংবা হচ্ছে সেই ক্ষেত্রেও এই নামটি অনেক জনপ্রিয় । আশা করি বোঝতে পেরেছেন । 

জিকরুল নামের সাথে সম্পৃক্ত আরো কিছু নামঃ 

জিকরুল ইসলাম, জিকরুল আলম, জিকরুল ইসলাম মমিন, জিকরুল মাহমুদ, জিকরুল চৌধুরী, জিকরুল আহমেদ, জিকরুল উদ্দীন, জিকরুল শিকদার, জিকরুল মাহমুদ জয়, জিকরুল মিশরী, জিকরুল আমিন, জিকরুল আহমেদ সজল

শেষ কথাঃ 

ছেলে শিশুর জন্য এই ইসলামিক নামটি রাখতে পারেন কারণ এই নামটি ছোট হওয়ায় উচ্চারণ করতে খুব সহজ হয় এবং এই নামটির অর্থটা খুবি সুন্দর । 

আশা করি আজকে আলোচনার মাধ্যমে জিকরুল নামের অর্থ কি এবং জিকরুল নামটি ইসলামিক কিনা সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন । জিকরুল নামের সাথে আরও কিছু সম্পৃক্ত নাম সম্পর্কেও আলোচনা করার চেষ্টা করেছি । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  
  

Next Post Previous Post
2 Comments
  • Easy Writing Part
    Easy Writing Part February 4, 2022 at 2:49 AM

    আলহামদুলিল্লাহ পোস্টটি অনেক ভালো লাগলো।আমার নামও জিকরুল ইসলাম

    • Admin
      Admin February 4, 2022 at 3:15 AM

      ধন্যবাদ । সত্যিই এই নামটি অনেক সুন্দর, তার সাথে নামের অর্থটাও, আপনি অনেক লাকি ।

Add Comment
comment url