আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম । জাতীয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জি ডি লেখার নিয়ম ২০২২

আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম । জাতীয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জ়িডি লেখার নিয়ম ২০২২ সর্বশেষ আপডেট । 

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক পাঠিকা, Educationalblogbd.com এ আপনাদেরকে সুস্বাগতম ।  আজকের বিষয় হচ্ছে আপনি আপনার জাতীয় পরিচয় পত্র হারিয়ে ফেলেছেন? আপনার জাতীয় পরিচয় পত্র আবার ফিরে পেতে হলে আপনাকে অবশ্যই অনলাইনে রিইস্যুর আবেদন করতে হবে । আর অনলাইনে রিইস্যুর আবেদন করার পূর্বে আপনার প্রথমেই যেটির প্রয়োজন পরবে সেটি হচ্ছে আপনার নিকটস্থ থানার একটি সাধারণ ডায়েরি বা জ়িডি কপি । আর এই সাধারণ ডায়েরি বা জি.ডি কি ভাবে লিখতে হয় তার একটি নমুনা কপি আমি আপনাদের সাথে শেয়ার করব । তাহলে দেখে নিন কি ভাবে মাত্র ১০-১৫ দিনের মধ্যে আপনার জাতীয় পরিচয় পত্র পাবার একটি জি.ডি এর নমুনা কপি ।


আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম । জাতীয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জি ডি লেখার নিয়ম ২০২২


 আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম

বরাবর,

         অফিসার ইনচার্জ

         কোম্পানীগঞ্জ, সিলেট ।

বিষয়ঃ জি.ডি এন্ট্রিভূক্ত করার আবেদন ।

জনাব, 

নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী  ছালেহা বেগম, স্বামী- নজরুল ইসলাম, মাতা- সালেমা বেগম, সাং- কেচু টিল্লা, শেরপুর, ডাকঘরঃ ছাতক, থানা-কোম্পানীগঞ্জ, জেলা-সিলেট থানায় আসিয়া হইয়া এই মর্মে জি.ডি এন্ট্রিভূক্ত করার আবেদন করিতেছি যে, আমি গত  ১০/১১/২০২১ ইং তারিখ সকাল অনুমান ১০.০০ ঘটিকার সময় বাড়ি হইতে কোম্পানিগঞ্জ আসার পথে আমার সাথে থাকা আমার ভোটার আইডি কার্ডটি রাস্তার কোথায় পড়িয়া হারিয়ে যায় । যাহার এন.আইডি নং-৯১১........... । আমি অনেক খোজাখুজি করিয়াও তাহার কোন সন্ধান পাইনি ।   

                  অতএব, উক্ত বিষয়ে আপনার থানায় জি.ডি এন্ট্রিভূক্ত করিতে মর্জি হয় ।   

                                                                                                  বিনীত

                                                                                             (ছালেহা বেগম                                                                                                                         মোবাইলঃ০১৬*******


প্রিয় পাঠক, এই হলো  জাতিয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জ়িডি লেখার নিয়ম ।
এই জ়িডি লেখার পূর্বে অবশ্যই আপনি আপনার জাতিয় পরিচয় পত্র অনুযায়ী আপনার নাম, আপনার মায়ের নাম, নারী হলে নারীর স্বামির নাম বা পিতার নাম, এন.আইডি নং, ইউনিয়ন/পৌরসভা, এবং ডাকঘর ইত্যাদি পূরন করতে হবে ।

উপরে ছালেহা বেগম এর উপরে অর্থাৎ বিনীত এর নিচে আপনার স্বাক্ষর করতে হবে । তার পর কোনো একটি কম্পিউটারের দোকানে যেয়ে দুই কপি প্রিন্ট করে আপনি আপনার নিকটস্থ থানায় নিয়ে যাবেন । তার পর থানার ডিউটি অফিসার আপনার দেয়া আবেদন পত্রের মধ্যে একটি জ়িডি নম্বর ও জ়িডির তারিখ ও তার স্বাক্ষর প্রদান করে আপনাকে এক কপি দিয়ে দিবে । সেই কপির জ়িডি নম্বর দিয়ে আপনাকে রিইস্যুর আবেদন করতে হবে ।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url