রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২

আসসালামুআলাইকুম, প্রিয় পাঠক এবং পাঠিকা । Educationalblogbd.com এর পক্ষ থেকে সবাইকে জানাই সুস্বাগতম । আশাকরি মহান আল্লাহ্‌ তা’লার আশেষ রহমতে সবাই ভাল আছেন । আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব কি ভাবে রকেট দিয়ে সেন্ড মানি করা যায়

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


রকেট হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা । মোবাইল ব্যাংকিং সেবা সর্বপ্রথম বাংলাদেশে চালু করেছিল রকেট ।

আরো পড়ুন:- রকেট একাউন্ট এর ব্যালেন্স চেক করার নিয়ম 

আপনারা অনেকেই গুগলে ইতিমধ্যেই সার্চ করে চলেছেন, রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম । যারা এই তথ্যটি খোজতেছেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য । আমি আজকের এই আর্টিকেলে দুটি নিয়ম তুলে ধরার চেষ্টা করবো । একটি হলো কিভাবে কোড ডায়াল করে রকেট দিয়ে সেন্ড মানি করা যাবে । আরেকটি হলো রকেট অ্যাপ এর সাহায্যে কি ভাবে আপনারা অতিসহজেই সেন্ড মানি করা যাবে ।

কোড ডায়াল করে সেন্ড মানি করার নিয়ম

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ১:- প্রথমে আপনি আপনার ডায়াল কোড অপশনে গিয়ে *৩২২# কোডটি ডায়াল করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ২:- কোডটি ডায়াল করার পর ওপরে দেখানো ছবির মতো কয়েকটি অপশন আপনার সামনে আসবে । তারপর ২ নাম্বার অপশনে লিখা রয়েছে দেখতে পাচ্ছেন Send Money । সেখান থেকে আপনি Select Your Option এ ক্লিক করে ২ লিখে Send বাটনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ৩:- Send বাটনে ক্লিক করার পর ওপরে ছবিতে দেখানো Entre Mobile/ Account No অপশনটি চলে আসবে । সেখানে যে নাম্বারে আপনি রকেটে সেন্ড মানি করতে চান সেই নাম্বারটি তুলে আবার Send বাটনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ৪:- Send বাটনে ক্লিক করার পর Enter Amount অপশনটি চলে আসবে । সেখানে আপনি যত টাকা পাঠাতে চান, ঠিক তত টাকা লিখে পুনরায় Send বাটনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ৫:- Send বাটনে ক্লিক করার পর আপনার গোপন ৪ ডিজিটের পিন নাম্বারটি দিয়ে Send বাটনে ক্লিক করলেই আপনার পাঠানো নাম্বারে সফলভাবে সেন্ড মানি হয়ে যাবে ।

উপরে বলা পাঁচটি পদ্ধতি-ই ছিল ডায়াল করে সেন্ড মানি করার নিয়ম ।

 মোবাইল অ্যাপ দিয়ে সেন্ড মানি করার নিয়ম

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ১:- প্রথমে আপনি আপনার মোবাইল থেকে রকেট অ্যাপটি ওপেন করে নিন । তারপর ওপরে দেখানো ছবির নিয়ম গুলো অনুসরণ করে মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে LOG IN বাটনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ২:- LOG IN বাটনে ক্লিক করার পর আপনার সামনে ওপরে দেখানো ছবির মতো একটি পেইজ ওপেন হবে । তারপর সেখান থেকে Send Money অপশনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ৩:- Send Money অপশনে ক্লিক করার পর আপনার সামনে ওপরে দেখানো ছবির মতো পেইজটি ওপেন হবে । তারপর সেখানে দেখতে পাচ্ছেন দুটি অপশন রয়েছে । একটি হচ্ছে Scan QR রয়েছে । আর অন্যটি হচ্ছে Recipient Mobile or A/C No ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


Scan QR: এটি হচ্ছে আপনি যদি কোনো দোকানে কেনাকাটা করার পর মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিল পরিশোধ করতে চান তখন QR কোড অপশনে ক্লিক করার পর আপনার ফোনের ক্যামেরা ওপেন হয়ে যাবে । তারপর ঐ দোকানের কোডটি স্কেন করে পাসওয়ার্ড দিয়ে ট্যাপ করে ধরে রাখলেই পেমেন্ট হয়ে যাবে ।

Recipient Mobile or A/C: এই পদ্ধতিতে আপনি সাধারণত যারা রকেট ইউজার তাদের নাম্বার বসিয়ে Next-এ ক্লিক করুন ।


পদ্ধতি ৪:- Next-এ ক্লিক করার পর আপনার সামনে ওপরে দেখানো ছবির মতো একটি পেইজ ওপেন হবে । তারপর সেখানে আবার যার নাম্বারে টাকা পাঠাতে চান সেই নাম্বারটি লিখুন । তারপর Reference নাম্বারে আপনার নাম্বারটি দিন । তারপর যত টাকা পাঠাতে চান ঠিক তত টাকা বসিয়ে Submit বাটনে ক্লিক করুন ।

রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২রকেট দিয়ে সেন্ড মানি করার নিয়ম ২০২২


পদ্ধতি ৫:- Submit বাটনে ক্লিক করার পর সবকিছু ঠিকঠাক রয়েছে কিনা সব চেক করে নিবেন । তারপর আপনার গোপন ৪ ডিজিটের পাসওয়ার্ড টি দিয়ে তার ঠিক নিচের বাটনটিতে Tap অর্থাৎ হাতের আঙ্গুল দিয়ে চাপ দিয়ে ধরে রাখুন লেনদেন সম্পূর্ণ হওয়ার আগ পর্যন্ত । তারপর সেন্ড মানি সফলভাবে পরিপূর্ণ হবে ।

শেষ কথাঃ 

প্রিয় পাঠক, পাঠিকারা আশাকরি আপনারা আপনাদের সঠিক তথ্যটি পেয়েছেন কিভাবে রকেট দিয়ে সেন্ড মানি করা যায় । এই আর্টিকেলটি যদি আপনার ভাল লেগে থাকে এবং উপকারে আশে তাহলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেননা ।

ধন্যবাদ এতক্ষন সাথে থাকার জন্য । আল্লাহ-হাফেজ ।      


Admin

Hello, This is Chhoyful Alam. Blogging is my dream. To realize that dream, I started blogging about education and technology. facebook

6 Comments

  1. Alhamdulillah onek valo arokomi post korben asha kori

    ReplyDelete
    Replies
    1. আপনাকে অসংখ্য ধন্যবাদ স্যার । আমাদের এই সাইটে এরকম পোস্ট নিয়মিত করা হয়, আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন ।

      Delete
  2. সত্যিকার অর্থে অসাধারন। একদম প্রাক্টিক্যালি বোঝানোর চেষ্টা করেছেন। আশা করি এরকম আরো তত্যবহুল আর্টিকেল পাবো।

    ReplyDelete
    Replies
    1. জি অবশ্যই এরকম আর্টিকেল পাবেন এই সাইট থেকে । আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

      Delete
  3. রকেটে সর্বনিম্ন কত টাকা সেন্ড মানি করা যাবে?

    ReplyDelete
    Replies
    1. জি আপনি সর্বনিম্ন ৫০ টাকা সেন্ড মানি করতে পারবেন । ধন্যবাদ

      Delete
Previous Post Next Post

Post 2