প্রশ্নঃ প্লেজিয়ারিজম কি - প্লেজিয়ারিজম কাকে বলে

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি মহান আল্লাহ তা'লার অশেষ  মেহেরবাণীতে তোমরা সবাই ভালো আছো আজ আমি তোমাদের সাথে আলোচনা করবো প্লেজিয়ারিজম কি - প্লেজিয়ারিজম কাকে বলে তা নিয়ে । তোমরা যদি আজকের পড়াটি তোমাদের মনের মতো করে গুছিয়ে নিতে চাও তাহলে খুব মনযোগ সহকারে আজকের পড়াটি পড়ে নাও । চলো আজকের পড়াটি দেখে নেয়া যাক । 

প্লেজিয়ারিজম কি - প্লেজিয়ারিজম কাকে বলে

প্লেজিয়ারিজম কি 

উত্তরঃ প্লেজিয়ারিজম হলোঃ- কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কোনো লেখা, সাহিত্যকর্ম, গবেষণাপত্র, সম্পাদনা কর্ম ইত্যাদি হুবহু নকল বা আংশিক পরিবর্তন করে নিজের নামে বা নিজের প্রতিষ্ঠানের নামে প্রকাশ করা হলো প্লেজিয়ারিজম । 

প্লেজিয়ারিজম কাকে বলে 

উত্তরঃ প্লেজিয়ারিজম হলোঃ- চুরি অথবা নিজের নামে প্রকাশ করাকে প্লেজারিজম বলে। প্লেজারিজম বিভিন্ন ধরনের হয়ে থাকে। রেফারেন্স ছাড়াই নিজের নামে প্রকাশ করাই Direct Plagiarism. নিজের নামে প্রকাশ করাই Paraphrase Plagiarism.

আর্টিকেলের শেষ কথাঃ প্লেজিয়ারিজম কি - প্লেজিয়ারিজম কাকে বলে 

এতক্ষণ আমরা জেনে নিলাম প্লেজিয়ারিজম কি - প্লেজিয়ারিজম কাকে বলে । আশা করি তোমাদের প্রশ্নের উত্তর সুন্দর ভাবে দিতে পেরেছি । আমাদের এই পোস্টটি যদি তোমার কাছে ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই ফেইসবুকে তোমাদের বন্ধুদের সাথে শেয়ার করে দাও । আমাদের এই ওয়েবসাইটে এই ধরনের পোস্ট নিয়মিত করা হয়, তুমি চাইলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকতে পারো । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url