বাংলা ২য় পত্র অনুচ্ছেদ "দ্রব্যমূল্য বৃদ্ধি" । দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ for class 6,7,8,9,SSC and HSC

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি প্রত্যেকে মহান আল্লাহ তা'লার অশেষ মেহেরবানীতে ভালো আছো । আজ আমি তোমাদের সাথে শেয়ার করবো দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ রচনা । আজকের এই পড়াটি যদি তুমি ভালো করে গুছিয়ে শিখতে চাও তাহলে তোমাকে অবশ্যি দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ  রচনাটি খুব মনযোগ সহকারে সম্পূর্ণ পড়তে হবে । তাহলে চলো আর দেরি না করে শুরু করা যাকঃ- 


দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ


দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ রচনা 

দ্রব্যমূল্য বৃদ্ধি  অনুচ্ছেদ

মূল্য বৃদ্ধি বলতে পণ্যসামগ্রীর দাম বেড়ে যাওয়াকে বোঝায়। আমাদের দেশে বর্তমানে মূল্য বৃদ্ধির ঘটনা খুবই স্বাভাবিক ব্যাপার । খাদ্যদ্রব্য থেকে শুরু করে অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র অস্বাভাবিক দামে বিক্রি হয়। মূল্য বৃদ্ধির চাপে বাজারে বিরামহীন আগুন জ্বলছে এই কথাটি জনগণকে বর্তমানে বলতে শোনা যায়। তেল, বিদ্যুৎ, গ্যাস বিল, গাড়ি ভাড়া সবকিছুই এখন সাধারণ মানুষের সহনক্ষমতার বাইরে চলে যাচ্ছে। একটি ত্রুটিপূর্ণ সরকারি ব্যবস্থাপনার কারণে দেশে প্রায়ই মুদ্রাস্ফীতি দেখা দিচ্ছে । অনেক মজুদদার অবৈধভাবে পণ্য মজুদ করে রাখছে। নেতৃস্থানীয় ব্যক্তিদের দুর্নীতির কারণে দেশ গোল্লায় যাচ্ছে আর এসবের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশের অসংখ্য অসাধু ব্যবসায়ীর কারণে মুদ্রাস্ফীতির সাথে পাল্লা দিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধিও তীব্রতর হচ্ছে। তারা মাঝে মাঝে আসন্ন বাজেট সম্পর্কে বিভিন্ন গুজব ছড়ায় এবং বাজারে মূল্য বৃদ্ধি ঘটায়। আমাদের সাধারণ মানুষের আয় কখনো এ মূল্যবৃদ্ধির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। তাই এ লাগামহীন মূল্য বৃদ্ধির ফলে আমাদের দেশের অধিকাংশ মানুষ তাদের সব চাহিদা মেটাতে ব্যর্থ হয় । এজন্য জাতি ও সমাজে ভারসাম্যপূর্ণ অবস্থা বজায় রাখতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি অবশ্যই প্রতিহত করতে হবে।

আর্টিকেলের শেষ কথাঃ   দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ রচনা 

আশা করি আজকের এই দ্রব্যমূল্য বৃদ্ধি অনুচ্ছেদ রচনার বিষয়ে তুমি ভালো ধারনা পেয়েছো । এই আর্টিকেলটি যদি তোমার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই তুমি তোমার ফেইসবুক ফ্রেন্ডসদের সাথে শেয়ার করতে ভুলবেনা । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ । 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url