015 কোন । 015 কি সিম । 015 কোন দেশের নাম্বার । 015 এটা কি নাম্বার । Which Operator Code In Bangladesh

015 কোন সিম বা 015 কি সিম অথবা 015 কোন দেশের নাম্বার-015 Which Operator Code in Bangladesh এই কিওয়ার্ড গুলা গুগলে লিখে আপনারা অনেকেই গুগলে লিখে সার্চ করতেছেন । আজকে আমি মূলত এই টপিক গুলো নিয়েই আপনাদের সাথে আলোচনা করব । হ্যালো বন্ধুরা অভিনন্দন জানাচ্ছি শিক্ষামূলক ব্লগ বিডি এর পক্ষ থেকে । 015 কি সিম বা 015 কোন দেশের নাম্বার সম্পূর্ণভাবে জানার জন্য পুরো আর্টিকেলটি পড়ুন ।  

015 কোন । 015 কি সিম । 015 কোন দেশের নাম্বার । 015 এটা কি নাম্বার । Which Operator Code In Bangladesh


015 কোন সিম বা 015 কি সিম 

015 কি সিম এটার উত্তর হচ্ছে এটি টেলিটক কোম্পানির সিম । যার শুরুটা হয় সাধারণত 015 দিয়ে । আশা করি আপনার প্রশ্নের উত্তরটি আপনি পেয়েছেন । 

015 কোন দেশের নাম্বার 

015 হচ্ছে বাংলাদেশের নাম্বার । টেলিটক সিম অন্যান্য সিমের চাইতে একটু আলাদা । কারন এয়ারটেল, রবি, গ্রামীণফোন এই কোম্পানী গুলা সাধারণত বিদেশি কোম্পানীর । আর টেলিটক হচ্ছে বাংলাদেশের একমাত্র নিজস্ব কোম্পানী । টেলিটক সিম বর্তমানে অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে । একটা সময় ছিল মানুষ শুধু টেলিটক সিমকে চিন্ত ভিবিন্ন চাকুরি, ভর্তি অ্যাপলাই এর ক্ষেত্রে ব্যবহার করা হতো বাধ্যতামুলক ভাবে । এখনও অনেক ক্ষেত্রে বাধ্যতামূলক । কিন্ত টেলিটকের সার্ভিস এখন দিন দিন অনেক উন্নতি করতেছে ।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড

টেলিটক সিমের নাম্বার দেখার কোড হলো *551# । এই কোডটি ডায়াল করলেই আপনি আপনার ফোনের নাম্বার দেখতে পারবেন । আপনি চাইলে এস এম এস এর মাধ্যমে ও টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন । তার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনের এস এম এস অপশনে যেতে হবে । এস এম এস অপশনে গিয়ে বড় হাতের বা ক্যাপিটাল লেটারের P লিখে 154 এই নাম্বারে সেন্ড করতে হবে । সেন্ড করার পর কিছুক্ষন অপেক্ষা করলেই আপনার ফোনে এস এম এস চলে আসবে আপনার নাম্বার সহ । তারপরও যদি বোজতে সমস্যা হয়ে টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখে তাহলে আপনি আমার নিচে দেয়া পোস্টের লিংকে যেয়ে বিস্তারিত পড়ে নিতে পারেন । আশা করি বুঝতে পেরেছেন । 

টেলিটক সিমের ব্যালেন্স চেক করার কোড

টেলিটক সিমের ব্যালেন্স দেখতে হলে প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে *152# এই কোডটি । ডায়াল করার পর আপনি আপনার ফোনের ব্যালেন্স দেখতে পারবেন । আশা করি বুঝতে পেরেছেন । 

টেলিটক সিমে এমবি দেখার কোড । টেলিটক সিমের এমবি চেক

টেলিটক সিমে এমবি দেখার কোড হলো, আপনি যেভাবে টেলিটক সিমের ব্যালেন্স দেখেন ঠিক সেভাবে *152# ডায়াল করতে হবে । আপনার সিমের যদি এমবি থাকে তাহলে আপনার ফোনে একটি মেছেজ আসবে , সেই মেছেজের মাধ্যমে আপনি আপনার এমবি দেখতে পাবেন । অথবা টেলিটকের অ্যাপস ব্যবহার করেও এমবি দেখতে পাবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

টেলিটক এমবি অফার

নিচে টেলিটকের আপডেট এমবি অফার গুলো টেলিটকের অফিসিয়াল সাইট থেকে বাছাই করে দেয়া হয়েছে । আপনি নিঃসন্দেহে এই এমবি গুলো কিনতে পারবেন । 
 
  1. ১০০ এমবি টাকা : ৯; মেয়াদ : ৫ দিন; ডায়াল কোড : *১১১*৫০১#
  2. ৫০০ এমবি টাকা : ২৬; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৫০৩#
  3. ১ জিবি টাকা : ২৭;  মেয়াদ : ৭ দিন; ডায়াল কোড : *১১১*২৭#
  4. ১ জিবি টাকা : ৪৯; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৪৯#
  5. ২ জিবি টাকা : ৯৩; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৯৩#
  6. ৩.৫ জিবি টাকা : ৭৮; মেয়াদ : ১০ দিন; ডায়াল কোড : *১১১*৫১১#
  7. ৩ জিবি টাকা: ৪৪; মেয়াদ: ৫ দিন; ডায়াল কোড: *১১১*৪৪#
  8. ৩ জিবি টাকা: ১৩৯; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৩১#
  9. ৩ জিবি টাকা: ৬৬; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*৬৬#
  10. ৫ জিবি টাকা: ২০১; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৩২#
  11. ১০ জিবি টাকা: ৯৭; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*৯৭# 
  12. ১০ জিবি টাকা: ২৩৯; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৫০#
  13. ২০ জিবি টাকা: ৩০১; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৫২#
  14. ২৫ জিবি টাকা: ১৯৮; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*১৯৮#
  15. ৩০ জিবি টাকা: ৩৪৪; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৩৪৪#


শেষ কথাঃ

আশা করি আপনাদের সম্পূর্ণ প্রশ্নের উত্তর পেয়েগেছেন । যদি এই আর্টিকেলের কোনো অংশ বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । আর আমাদের এই ওয়েবসাইটে প্রতিনিয়ত এই ধরনের আর্টিকেল পাবলিশ করা হচ্ছে । আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url