015 কোন । 015 কি সিম । 015 কোন দেশের নাম্বার । 015 এটা কি নাম্বার । Which Operator Code In Bangladesh

015 কোন সিম বা 015 কি সিম অথবা 015 কোন দেশের নাম্বার-015 Which Operator Code in Bangladesh এই কিওয়ার্ড গুলা গুগলে লিখে আপনারা অনেকেই গুগলে লিখে সার্চ করতেছেন । আজকে আমি মূলত এই টপিক গুলো নিয়েই আপনাদের সাথে আলোচনা করব । হ্যালো বন্ধুরা অভিনন্দন জানাচ্ছি শিক্ষামূলক ব্লগ বিডি এর পক্ষ থেকে । 015 কি সিম বা 015 কোন দেশের নাম্বার সম্পূর্ণভাবে জানার জন্য পুরো আর্টিকেলটি পড়ুন ।  

015 কোন । 015 কি সিম । 015 কোন দেশের নাম্বার । 015 এটা কি নাম্বার । Which Operator Code In Bangladesh


015 কোন সিম বা 015 কি সিম 

015 কি সিম এটার উত্তর হচ্ছে এটি টেলিটক কোম্পানির সিম । যার শুরুটা হয় সাধারণত 015 দিয়ে । আশা করি আপনার প্রশ্নের উত্তরটি আপনি পেয়েছেন । 

015 কোন দেশের নাম্বার 

015 হচ্ছে বাংলাদেশের নাম্বার । টেলিটক সিম অন্যান্য সিমের চাইতে একটু আলাদা । কারন এয়ারটেল, রবি, গ্রামীণফোন এই কোম্পানী গুলা সাধারণত বিদেশি কোম্পানীর । আর টেলিটক হচ্ছে বাংলাদেশের একমাত্র নিজস্ব কোম্পানী । টেলিটক সিম বর্তমানে অনেক দ্রুত এগিয়ে যাচ্ছে । একটা সময় ছিল মানুষ শুধু টেলিটক সিমকে চিন্ত ভিবিন্ন চাকুরি, ভর্তি অ্যাপলাই এর ক্ষেত্রে ব্যবহার করা হতো বাধ্যতামুলক ভাবে । এখনও অনেক ক্ষেত্রে বাধ্যতামূলক । কিন্ত টেলিটকের সার্ভিস এখন দিন দিন অনেক উন্নতি করতেছে ।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড

টেলিটক সিমের নাম্বার দেখার কোড হলো *551# । এই কোডটি ডায়াল করলেই আপনি আপনার ফোনের নাম্বার দেখতে পারবেন । আপনি চাইলে এস এম এস এর মাধ্যমে ও টেলিটক সিমের নাম্বার দেখতে পারবেন । তার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনের এস এম এস অপশনে যেতে হবে । এস এম এস অপশনে গিয়ে বড় হাতের বা ক্যাপিটাল লেটারের P লিখে 154 এই নাম্বারে সেন্ড করতে হবে । সেন্ড করার পর কিছুক্ষন অপেক্ষা করলেই আপনার ফোনে এস এম এস চলে আসবে আপনার নাম্বার সহ । তারপরও যদি বোজতে সমস্যা হয়ে টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখে তাহলে আপনি আমার নিচে দেয়া পোস্টের লিংকে যেয়ে বিস্তারিত পড়ে নিতে পারেন । আশা করি বুঝতে পেরেছেন । 

টেলিটক সিমের ব্যালেন্স চেক করার কোড

টেলিটক সিমের ব্যালেন্স দেখতে হলে প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে *152# এই কোডটি । ডায়াল করার পর আপনি আপনার ফোনের ব্যালেন্স দেখতে পারবেন । আশা করি বুঝতে পেরেছেন । 

টেলিটক সিমে এমবি দেখার কোড । টেলিটক সিমের এমবি চেক

টেলিটক সিমে এমবি দেখার কোড হলো, আপনি যেভাবে টেলিটক সিমের ব্যালেন্স দেখেন ঠিক সেভাবে *152# ডায়াল করতে হবে । আপনার সিমের যদি এমবি থাকে তাহলে আপনার ফোনে একটি মেছেজ আসবে , সেই মেছেজের মাধ্যমে আপনি আপনার এমবি দেখতে পাবেন । অথবা টেলিটকের অ্যাপস ব্যবহার করেও এমবি দেখতে পাবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

টেলিটক এমবি অফার

নিচে টেলিটকের আপডেট এমবি অফার গুলো টেলিটকের অফিসিয়াল সাইট থেকে বাছাই করে দেয়া হয়েছে । আপনি নিঃসন্দেহে এই এমবি গুলো কিনতে পারবেন । 
 
  1. ১০০ এমবি টাকা : ৯; মেয়াদ : ৫ দিন; ডায়াল কোড : *১১১*৫০১#
  2. ৫০০ এমবি টাকা : ২৬; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৫০৩#
  3. ১ জিবি টাকা : ২৭;  মেয়াদ : ৭ দিন; ডায়াল কোড : *১১১*২৭#
  4. ১ জিবি টাকা : ৪৯; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৪৯#
  5. ২ জিবি টাকা : ৯৩; মেয়াদ : ৩০ দিন; ডায়াল কোড : *১১১*৯৩#
  6. ৩.৫ জিবি টাকা : ৭৮; মেয়াদ : ১০ দিন; ডায়াল কোড : *১১১*৫১১#
  7. ৩ জিবি টাকা: ৪৪; মেয়াদ: ৫ দিন; ডায়াল কোড: *১১১*৪৪#
  8. ৩ জিবি টাকা: ১৩৯; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৩১#
  9. ৩ জিবি টাকা: ৬৬; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*৬৬#
  10. ৫ জিবি টাকা: ২০১; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৩২#
  11. ১০ জিবি টাকা: ৯৭; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*৯৭# 
  12. ১০ জিবি টাকা: ২৩৯; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৫০#
  13. ২০ জিবি টাকা: ৩০১; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৫৫২#
  14. ২৫ জিবি টাকা: ১৯৮; মেয়াদ: ১০ দিন; ডায়াল কোড: *১১১*১৯৮#
  15. ৩০ জিবি টাকা: ৩৪৪; মেয়াদ: ৩০ দিন; ডায়াল কোড: *১১১*৩৪৪#


শেষ কথাঃ

আশা করি আপনাদের সম্পূর্ণ প্রশ্নের উত্তর পেয়েগেছেন । যদি এই আর্টিকেলের কোনো অংশ বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । আর আমাদের এই ওয়েবসাইটে প্রতিনিয়ত এই ধরনের আর্টিকেল পাবলিশ করা হচ্ছে । আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  

Admin

Hello, This is Chhoyful Alam. Blogging is my dream. To realize that dream, I started blogging about education and technology. facebook

Post a Comment

Previous Post Next Post

Post 2