০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh

018 কোন সিম বা 018 কোন সিমের নাম্বার-018 Which Operator Code in Bangladesh । শিক্ষামূলক ব্লগ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা । আজক আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করব সে বিষয়টি হলো 018 কোন সিম বা ০১৮ কি সিম তা নিয়ে । এবং ০১৮ এই সিমটি কোন দেশের তাও নিয়ে । 

০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh


০১৮ কোন সিম বা ০১৮ কি সিম 

০১৮ সিমটি হলো রবি কোম্পানীর । ০১৮ কোন সিম এই কথাটি লিখে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । যারা সার্চ করতেছেন আশা করি আপনাদের উত্তরটি পেয়েছেন । 

০১৮ কোন দেশের সিম 

০১৮ হলো বাংলাদেশের সিম । আপনি এই রবি সিমটি সাধারনত বাংলাদেশের যে কোন অঞ্চলে ব্যবহার করতে পারবেন । বাংলাদেশের বাহিরে এই সিমটি ব্যবহার করতে পারবেন না । 

রবি সিমের নাম্বার দেখার নিয়ম 

আপনি যদি রবি সিমের নাম্বার দেখতে চান তাহলে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে যেতে হবে । ডায়াল অপশনে যাওয়ার পরে *2# অথবা *140*2*4# ডায়াল করতে হবে । ডায়াল করার কিছুক্ষন পরেই আপনার মোবাইল নাম্বার এসে পড়বে । 

রবি সিমের টাকা দেখার নিয়ম । রবি সিমের ব্যালেন্স চেক 

রবি সিমের টাকা দেখার নিয়ম সাধারনত দুটি । দুটি উপায়ের যেকোনো মাধ্যমে আপনি রবি সিমের ব্যালেন্স চেক করতে পারবেন ।


প্রথমটি হলো আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *222# ডায়াল করে কল করতে হবে । কল করার কিছুক্ষন পরেই আপনার সামনে রবি ব্যালেন্স চলে আসবে । 


দ্বিতীয়টি হলো, আপনি যদি অ্যান্ড্রয়িড মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে রবি অফিসিয়াল অ্যাপস ডাউনলোড করে অ্যাপস এর মাধ্যমে মাত্র এক ক্লিকেই ব্যালেন্স দেখতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমে এমবি কিভাবে দেখে । রবি সিমে এমবি দেখার  নিয়ম 

রবি সিমে এমবি কিভাবে দেখে এই কিওয়ার্ড লেখে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । রবি সিমে এমবি দেখার নিয়ম কয়েকটি উপায় আছে । সেখান থেকে আমি দুটি উপায় আপনাদেরকে বলে দিচ্ছি । যা থেকে যেকোনোটি অ্যাপ্লাই করে আপনি রবি সিমের এমবি দেখতে পারবেন । 


প্রথমটি হলো প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে যেতে হবে । ডায়াল অপশনে যাওয়ার পর *8444*88# ডায়াল করে কল করার কিছুক্ষন পরেই আপনি রবি সিমের এমবি দেখতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

দ্বিতীয়টি হলো, আপনি যদি স্মার্ট ফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে প্রথমে প্লে স্টোরে গিয়ে Robi App লিখে সার্চ করতে হবে । সার্চ করার পর আপনার সামনে রবির অ্যাপটি চলে আসবে । সেখান থেকে আপনি Install বাটনে ক্লিক করার পর অ্যাপটি ডাউনলোড হয়ে যাবে । তার পর অ্যাপটি ওপেন করে আপনার নাম্বারটি দিয়ে রেজিশট্রেশন করলেই আপনি আপনার রবির ব্যালেন্স দেখতে পারবেন । এখানে প্রথমবার রেজিশট্রেশন করলেই আর রেজিশট্রেশন করতে হবেনা । তারপর থেকে যখিনি ব্যালেন্স দেখার প্রয়োজন হবে তখন শুধু অ্যা একটা ক্লিক করলেই ব্যালেন্স দেখতে পাবেন । তবে হ্যাঁ অ্যাপ দিয়ে ব্যালেন্স দেখতে হলে আপনাকে অবশ্যই ইন্টারনেট কানেকশন চালু রাখতে হবে । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমের মিনিট দেখার কোড । রবি মিনিট চেক করার কোড 

রবি সিমের মিনিট দেখার কোড এই কথাওটি লিখতে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । রবি সিমের মিনিট চেক করার কোড হলো *222*2# । এই কোডটি লিখে কল করার পরেই আপনি আপনার অবশিষ্ট কত মিনিট রয়েছে তা দেখতে পাবেন । যারা অ্যাপস ইউজ করে মিনিট দেখতে চান, উপরে পদ্ধতি অনুযায়ী অ্যাপ ইন্সটল করে রেজিস্ট্রেশন করতে হবে । তারপর টাকার সাথে সাথে মিনিট এমবি সব দেখতে পাবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমের ইমারজেন্সি ব্যালেন্স আনার নিয়ম । রবি সিমে ইমার্জেন্সি ব্যালেন্স কোড

রবি সিম সিম হলো বাংলাদেশের অন্যতম একটি সিম । যেখানে অন্যান্য সিমের মতোই রবি ইমার্জেন্সি ব্যালস ও প্রদান করে থাকে । আপনি যদি রবি সিমের ইমার্জেন্সি ব্যালেন্স নিতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে এই কোডটি *123*007# । ডায়াল করার পরেই আপনার সিমে ইমার্জেন্সি ব্যালেন্স চলে আসবে । ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে হলে *১# অথবা *২২২# ডায়াল করে আপনার ঝটপট ব্যালেন্স চেক করতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমে ফ্রি ইন্টারনেট

রবি সিমে ফ্রি ইন্টারনেট পেতে হলে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে রবির অ্যাপসটি  ডাউনলোড করতে হবে । ডাউনলোড হওয়ার পর সাইন আপ করলেই আপনি ফ্রিতে ১ জিবি ইন্টারনেট পেয়ে যাবেন কোনো প্রকার ঝামেলা ছাড়া । এই ১ জিবি তারাই পাবে যারা রবির অ্যাপসটি প্রথমবার লগিম করবে । অন্যতায় যারা আগে লগিন করেছেন তারা পাবেনা । আশা করি বোঝতে পেরেছেন । 

শেষ কথাঃ

আশা করি আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর পেয়েছেন । যাদের এই আর্টিকেলের কোনো অংশ বুঝতে সমস্যা হয়েছে তারা অবশ্যই কমেন্ট কর জানাবেন । আমাদের সাইটে এরকম আর্টিকেল প্রতিনিয়ত পাবলিশ করা হচ্ছে । আপনি চাওলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ ।   

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url