০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh

018 কোন সিম বা 018 কোন সিমের নাম্বার-018 Which Operator Code in Bangladesh । শিক্ষামূলক ব্লগ বিডি এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা । আজক আমি যে বিষয়টি নিয়ে আলোচনা করব সে বিষয়টি হলো 018 কোন সিম বা ০১৮ কি সিম তা নিয়ে । এবং ০১৮ এই সিমটি কোন দেশের তাও নিয়ে । 

০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh০১৮ কোন সিম । ০১৮ কি সিম । ০১৮ কোন সিমের নাম্বার । 018 Which Operator Code in Bangladesh


০১৮ কোন সিম বা ০১৮ কি সিম 

০১৮ সিমটি হলো রবি কোম্পানীর । ০১৮ কোন সিম এই কথাটি লিখে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । যারা সার্চ করতেছেন আশা করি আপনাদের উত্তরটি পেয়েছেন । 

০১৮ কোন দেশের সিম 

০১৮ হলো বাংলাদেশের সিম । আপনি এই রবি সিমটি সাধারনত বাংলাদেশের যে কোন অঞ্চলে ব্যবহার করতে পারবেন । বাংলাদেশের বাহিরে এই সিমটি ব্যবহার করতে পারবেন না । 

রবি সিমের নাম্বার দেখার নিয়ম 

আপনি যদি রবি সিমের নাম্বার দেখতে চান তাহলে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে যেতে হবে । ডায়াল অপশনে যাওয়ার পরে *2# অথবা *140*2*4# ডায়াল করতে হবে । ডায়াল করার কিছুক্ষন পরেই আপনার মোবাইল নাম্বার এসে পড়বে । 

রবি সিমের টাকা দেখার নিয়ম । রবি সিমের ব্যালেন্স চেক 

রবি সিমের টাকা দেখার নিয়ম সাধারনত দুটি । দুটি উপায়ের যেকোনো মাধ্যমে আপনি রবি সিমের ব্যালেন্স চেক করতে পারবেন ।


প্রথমটি হলো আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *222# ডায়াল করে কল করতে হবে । কল করার কিছুক্ষন পরেই আপনার সামনে রবি ব্যালেন্স চলে আসবে । 


দ্বিতীয়টি হলো, আপনি যদি অ্যান্ড্রয়িড মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে রবি অফিসিয়াল অ্যাপস ডাউনলোড করে অ্যাপস এর মাধ্যমে মাত্র এক ক্লিকেই ব্যালেন্স দেখতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমে এমবি কিভাবে দেখে । রবি সিমে এমবি দেখার  নিয়ম 

রবি সিমে এমবি কিভাবে দেখে এই কিওয়ার্ড লেখে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । রবি সিমে এমবি দেখার নিয়ম কয়েকটি উপায় আছে । সেখান থেকে আমি দুটি উপায় আপনাদেরকে বলে দিচ্ছি । যা থেকে যেকোনোটি অ্যাপ্লাই করে আপনি রবি সিমের এমবি দেখতে পারবেন । 


প্রথমটি হলো প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে যেতে হবে । ডায়াল অপশনে যাওয়ার পর *8444*88# ডায়াল করে কল করার কিছুক্ষন পরেই আপনি রবি সিমের এমবি দেখতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

দ্বিতীয়টি হলো, আপনি যদি স্মার্ট ফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে প্রথমে প্লে স্টোরে গিয়ে Robi App লিখে সার্চ করতে হবে । সার্চ করার পর আপনার সামনে রবির অ্যাপটি চলে আসবে । সেখান থেকে আপনি Install বাটনে ক্লিক করার পর অ্যাপটি ডাউনলোড হয়ে যাবে । তার পর অ্যাপটি ওপেন করে আপনার নাম্বারটি দিয়ে রেজিশট্রেশন করলেই আপনি আপনার রবির ব্যালেন্স দেখতে পারবেন । এখানে প্রথমবার রেজিশট্রেশন করলেই আর রেজিশট্রেশন করতে হবেনা । তারপর থেকে যখিনি ব্যালেন্স দেখার প্রয়োজন হবে তখন শুধু অ্যা একটা ক্লিক করলেই ব্যালেন্স দেখতে পাবেন । তবে হ্যাঁ অ্যাপ দিয়ে ব্যালেন্স দেখতে হলে আপনাকে অবশ্যই ইন্টারনেট কানেকশন চালু রাখতে হবে । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমের মিনিট দেখার কোড । রবি মিনিট চেক করার কোড 

রবি সিমের মিনিট দেখার কোড এই কথাওটি লিখতে অনেকেই গুগলে সার্চ করে থাকেন । রবি সিমের মিনিট চেক করার কোড হলো *222*2# । এই কোডটি লিখে কল করার পরেই আপনি আপনার অবশিষ্ট কত মিনিট রয়েছে তা দেখতে পাবেন । যারা অ্যাপস ইউজ করে মিনিট দেখতে চান, উপরে পদ্ধতি অনুযায়ী অ্যাপ ইন্সটল করে রেজিস্ট্রেশন করতে হবে । তারপর টাকার সাথে সাথে মিনিট এমবি সব দেখতে পাবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমের ইমারজেন্সি ব্যালেন্স আনার নিয়ম । রবি সিমে ইমার্জেন্সি ব্যালেন্স কোড

রবি সিম সিম হলো বাংলাদেশের অন্যতম একটি সিম । যেখানে অন্যান্য সিমের মতোই রবি ইমার্জেন্সি ব্যালস ও প্রদান করে থাকে । আপনি যদি রবি সিমের ইমার্জেন্সি ব্যালেন্স নিতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে এই কোডটি *123*007# । ডায়াল করার পরেই আপনার সিমে ইমার্জেন্সি ব্যালেন্স চলে আসবে । ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে হলে *১# অথবা *২২২# ডায়াল করে আপনার ঝটপট ব্যালেন্স চেক করতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । 

রবি সিমে ফ্রি ইন্টারনেট

রবি সিমে ফ্রি ইন্টারনেট পেতে হলে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে রবির অ্যাপসটি  ডাউনলোড করতে হবে । ডাউনলোড হওয়ার পর সাইন আপ করলেই আপনি ফ্রিতে ১ জিবি ইন্টারনেট পেয়ে যাবেন কোনো প্রকার ঝামেলা ছাড়া । এই ১ জিবি তারাই পাবে যারা রবির অ্যাপসটি প্রথমবার লগিম করবে । অন্যতায় যারা আগে লগিন করেছেন তারা পাবেনা । আশা করি বোঝতে পেরেছেন । 

শেষ কথাঃ

আশা করি আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর পেয়েছেন । যাদের এই আর্টিকেলের কোনো অংশ বুঝতে সমস্যা হয়েছে তারা অবশ্যই কমেন্ট কর জানাবেন । আমাদের সাইটে এরকম আর্টিকেল প্রতিনিয়ত পাবলিশ করা হচ্ছে । আপনি চাওলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ ।   

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শিক্ষামূলক ব্লগ বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url