একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২২

হ্যালো বন্ধুরা, আশা করি সবাই মহান আল্লাহ তা’লার রহমতে ভাল আছেন । আজ আমি আপনাদের সাথে আলোচনা একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২২ নিয়ে । প্রত্যেক বছর সাধারণত ভর্তি বিষয়ক অফিসিয়াল ওয়েবসাইট xiclassadmission.gov.bd থেকে একাদশ শ্রেণির বর্তির পরিক্ষার ফলাফল প্রকাশ করা হয় ।বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি পড়ুন । 

একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২২

একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২২

একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখার নিয়ম ২০২২- অনলাইনের মাধ্যমে এইচএসসি কলেজ ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল ৮ জানুয়ারি ২০২২ এ । যার সমাপ্তি ঘটে ১৭ই জানুয়ারি ২০২২ এ । ২০২২-যে সকল শিক্ষার্থী ২০২১-২০২২ এ একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রথম পর্যায়ে আবেদন করেছো তাদের রেজাল্ট প্রকাশি হয়েছে ২৯ জানুয়ারী ২০২২ এ রাত টার সময় । এই দিনে সাধারনত মেছেজের মাধ্যমে রেজাল্ট প্রকাশ করা হয় । এখন অনেক সময় টেকনিকাল সমস্যার কারনে অনেকের মোবাইলে মেছেজ আসেনা । তার মানে যে আপনার ফলাফল প্রস্তুত হয় এমনটি নয় । আপনার ফলাফল অবশ্যই প্রস্তুস হয়েছে । আপনি চাইলে অনলাইনের মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারেন । আপনি সাধারনত দুটি উপায়ে একাদশ শ্রেণির ভর্তি ফলাফল দেখতে পাবেন । একটি হল এসএমএস এর মাধ্যমে অপরটি হল অনলাইনে একাদশ শ্রেণির অফিসিয়াল সাইট থেকে । আমি নিচে আপনাদের সাথে দুটি উপায়ই বলে দিচ্ছি । 

এসএমএস এর মাধ্যমে একাদশ শ্রেণির ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২২ 

একাদশ শ্রেণির ভর্তি আবেদনের ক্ষেত্রে আপনি যে মোবাইল নাম্বার প্রদান করেছিলেন সেই নাম্বারে একাদশ শ্রেণির ভর্তি কমিটি আপনার ফলাফল জানিয়ে দিবে । সে ক্ষত্রে আপনার ফলাফল আসতে একটু সময় লাগতে পারে । তবে আপনি চাইলে সঠিক সময়ে আপনার ফলাফল দেখতে পারবেন । আর সেটি হলো অনলাইনের মাধ্যমে । 

অনলাইনের মাধ্যমে একাদশ শ্রেণির ভর্তি ফলাফল দেখার নিয়ম ২০২২ 

অনলাইনের মাধ্যমে একাদশ শ্রেণির ভর্তির ফলাফল দেখতে হলে নিচের নিয় গুলো ফলো করুন:- 
  • প্রথমে আপনি এখানে ক্লিক করে ফলাফল দেখার অফিসিয়াল সাইটে প্রবেশ করুন  
  • প্রবেশ করার পর ফলাফল দেখুন এই অপশনে ক্লিক করুন 
  • তারপর আপনার রোল নাম্বার প্রবেশ করান 
  • তারপরে আপনি অ্যাপ্লিকেশন বা সিকিউরিটি আইডি প্রবেশ করান 
  • সর্বশেষে আপনার ভর্তি ফলাফল সংগ্রহ করুন 

শেষ কথাঃ 

আশা করি আপনি আপনার একাদশ শ্রেণির ভর্তির ফলাফল জানতে পেরেছেন । আমাদের এই ওয়েবসাইটে এই ধরনের তথ্যবহুল আর্টিকেল প্রতিনিয়ত প্রকাশ করা হচ্ছে, আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  

Admin

Hello, This is Chhoyful Alam. Blogging is my dream. To realize that dream, I started blogging about education and technology. facebook

2 Comments

Previous Post Next Post

Post 2