হারানো সিম বন্ধ করার উপায় | Gp সিম বন্ধ করার উপায় । বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম । টেলিটক সিম বন্ধ করার উপায় । হারানো রবি সিম বন্ধ করার উপায়

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকেরা, Educationalblogbd.Com এ আপনাদেরকে স্বাগতম । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো হারানো সিম বন্ধ করার উপায় নিয়ে । এই আর্টিকেলের মাধ্যমে যেকোনো অপারেটর কোম্পানির সিম আপনারা বন্ধ করতে পারবেন । 

হারানো সিম বন্ধ করার উপায়

অনেক সময় আমাদের মোবাইল চুরি হয়ে যায় কিংবা আমরা মোবাইল হারিয়ে ফেলি। যার ফলে আমাদের মোবাইলে থাকা মূল্যবান Data এবং এর পাশাপাশি আমাদের অতি মূল্যবান যে সিম কার্ডটি থাকে সেটিকে আমরা আর পায়না।

কিন্তু তার থেকেও বড় বিষয় হলো যে  আপনি হয়তো জানেন না যে মোবাইল চুরি করে কিংবা পেয়ে থাকে কোথাও সেই ব্যক্তিটি কিন্তু সেই মোবাইলের অপব্যবহার করতে পারে।

যেমন............

আপনার মোবাইলে আপনার সিমের নাম্বার থেকে যে সমস্ত অ্যাকাউন্টগুলির খোলা হয়েছিল।

যেমন ধরুন ফেসবুক-টুইটার হোয়াটসঅ্যাপ ইউটিউব এবং এর পাশাপাশি সবথেকে ইম্পর্ট্যান্ট সেটি হলো  পেটিএম কিংবা ফোনপে যেটি আমাদের মোবাইল নাম্বারের সাথে ব্যাংকের সাথে লিংক করা থাকে তাহলে সেই সিম কার্ড থেকে কিন্তু আপনার অনেক তথ্য বার করতে পারবে এগুলো হ্যাক করে নিতে পারবে।

আপনার মোবাইলে সিম কার্ড থেকে যার তার কাছে রং নাম্বারে ফোন করে কাউকে ডিস্টার্ব করতে পারে এবং আরও অনেক কিছু করতে পারে আপনার মোবাইল সিম এর সাহায্যে।

এবং এর ফলে কিন্তু আপনার অনেক সমস্যায় পড়তে পারেন এজন্যই আপনার তৎক্ষণাৎ সেই সিম টিকে বন্ধ করার প্রয়োজন। 

চলুন তাহলে এবার আমরা মূল টপিকের দিকে চলে আসে যে আপনি কিভাবে যেকোনো হারানো সিম গুলিকে বন্ধ করবেন এবং এর জন্য কি কি স্টেপ আপনাকে ফলো করতে হবে সেগুলি নিচে দেওয়া হল।

হারানো সিম বন্ধ করার উপায়
এখানে প্রথমে যেহেতু আপনার সিমটি হারিয়ে গেছে, হয়তো সেই সিম টি হতে পারে আইডিয়া, ভোডাফোন, এয়ারটেল, জিও, কিংবা বাংলালিংক, টেলিটক, রবি সিম, জিপি আপনি যদি বাংলাদেশে থাকেন, সমস্ত ক্ষেত্রে কিন্তু এই পদ্ধতিটিকে আপনাকে ফলো করতে হবে।

Gp সিম বন্ধ করার উপায় । বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম ।   টেলিটক সিম বন্ধ করার উপায় ।  হারানো রবি সিম বন্ধ করার উপায়

  1. তো এজন্য প্রথমেই আপনাকে একটি সিম স্টোরে যেতে হবে অর্থাৎ আপনার  যে সিমটি হারিয়ে গেছে, সেই সিম টি যে কোম্পানির রয়েছে, সেই কোম্পানির স্টোরে আপনাকে যেতে হবে।
  2. যেমন ধরুন আপনার এয়ারটেল সিম কার্ড হারিয়ে গেছে, তাহলে আপনাকে এয়ারটেলের সিম স্টোরে যেতে হবে।
  3. এবং সেখানে অবশ্যই আপনার নিজের একটি ডকুমেন্টস নিয়ে যাবেন অর্থাৎ যদি আপনার নামে সিম থেকে থাকে তাহলে আপনি যে ডকুমেন্ট দিয়ে সিম নিয়েছিলেন সেটিকে সঙ্গে করে নিয়ে যেতে হবে। যেমন ধরুন আধার কার্ড কিংবা ভোটার কার্ড।
  4. স্টোরে যাওয়ার পর সেখানে যারা থাকবে তাকে আপনি বলবেন , যে আমার সিম হারিয়ে গেছে সেই সিমটা আমি বন্ধ করতে চাই। তো সেখান থেকে কিন্তু আপনাকে বলা হবে আপনার ডকুমেন্টস দেওয়ার জন্য। সেখানে ডকুমেন্টস  আপনাকে দিতে হবে এবং সেখান থেকে কিন্তু আপনার সেই সিম টি বন্ধ করে দেবে। এবং আপনি যদি চান সেই নাম্বারে আপনি রাখতে চান কিন্তু সেখান থেকে যদি আপনি বলে দেন তাহলে করে দিতে পারবে।

শেষ কথাঃ 

তো এভাবে আপনি আপনার যেকোন হারিয়ে যাওয়া সিম কিনবা এভাবেই বন্ধ করতে পারবেন । আশা করি বোঝতে পেরেছেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ । 
Admin

Hello, This is Chhoyful Alam. Blogging is my dream. To realize that dream, I started blogging about education and technology. facebook

Post a Comment

Previous Post Next Post

Post 2