মোকাররম নামের অর্থ কি । মোকাররম নামের বাংলা, আরবি অর্থ বিস্তারিত জেনে নিন

আসসালামুআলাইকুম প্রিয় বন্ধুরা, আশা করি মহান আল্লাহ্ তা’লার অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন । শিক্ষামূলক ব্লগ বিডিতে আপনাদের সবাইকে জানাই আন্তরিক অভিনন্দন । আপনাদের সুবিধার্থে শিক্ষামূলক ব্লগ বিডিতে আমরা Baby/Boy/Girl দের ভিবিন্ন নামের অর্থ শেয়ার করা শুরু করেছি । 

মোকাররম নামের বাংলা, ইসলামিক/আরবি অর্থ কি- মোকাররম নামের অর্থ কি । Mukarrom Meaning in the name of Bengali, Islamic/Arabic


মোকাররম নামের বাংলা, ইসলামিক/আরবি অর্থ কি- মোকাররম নামের অর্থ কি 

যদি আপনি মোকাররম নামের অর্থ কি? মোকাররম নামের আরবি অর্থ কি?, Mukarrom namer ortho ki, মোকাররম নামের অর্থ, মোকাররম নামের ইসলামিক অর্থ কি? মোকাররম শব্দের অর্থ কি? মোকাররম অর্থ কি? মোকাররম নামের অর্থ সম্পর্কে জানতে চাচ্ছেন, তাহলে আজকের এই আর্টিকেলটির মাধ্যমে খুবি সহজেই জানতে পারবেন মোকাররম নাম সম্পর্কে । 

মোকাররম নামটি সাধারণত আমাদের বাংলাদেশের ছেলেদের জন্য নাম রাখা হয় । আপনি যদি আপনার ছেলের জন্য মোকাররম নামটি রাখতে চান, তাহলে রাখতে পারেন । নিচে মোকাররম নামের বিস্তারিত অর্থ সম্পর্কে আলোচনা করা হলো । 

মোকাররম নামের অর্থ কি 

মোকাররম নামের অর্থ হচ্ছে সম্মানিত । এছাড়াও বিভিন্ন উৎস থেকে পাওয়া মোকাররম নামের আরো অর্থ হলো মর্যাদায় উচ্চ । 

মোকাররম নামের ইসলামিক/আরবি অর্থ কি

মোকাররম নামের ইসলামিক/আরবি অর্থ হচ্ছে সম্মানিত । 

মোকাররম কি ইসলামিক নাম 

হ্যা, অবশ্যই মোকাররম একটি ইসলামিক নাম । 

মোকাররম কি আধুনিক নাম 

হ্যা মোকাররমএকটি আধুনিক নাম ।

আরো পড়ুনঃ- 

মোকাররম নামের বৈশিষ্টঃ 

  • নামঃ মোকাররম 
  • লিঙ্গঃ ছেলে  
  • অর্থঃ সম্মানিত 
  • ইসলামিক নামঃ হ্যা 
  • ইংরেজি বানানঃ Mukarrom 
  • দৈর্ঘঃ ৪ বর্ণ ও ১ শব্দ 

উর্দু, আরবি ও হিন্দিতে মোকাররম বানান

  •     Urdu – مکرم
  •     Hindi –मुकर्रम
  •     আরবি – مكرم

সুন্দর নাম রাখার ব্যাপারে হাদিস

সন্তান জন্ম হবার পর তার একটি সুন্দর ইসলামীক অর্থপূর্ণ নাম রাখা পিতামাতার কর্তব্য। এই কর্তব্যে কোন অভিভাবক যদি অবহেলা করেন তবে তার জন্য আল্লাহর কাছে জবাবদিহিতা করতে হবে। রাসুলুল্লাহ সাঃ বলেছেন, কিয়ামতের দিন তোমাদের নিজ নাম ও পিতার নামে ডাকা হবে। সুতরাং তোমরা সুন্দর নাম রাখো। (আবু দাউদ) । 

মোকাররম নামের সাথে সম্পৃক্ত আরো কিছু নাম

মোকাররম আলি, মোকাররম সাফি, আব্দুল মোকাররম, খালিদ হাসান মোকাররম, মোকাররম রহমান ,মহামুদ মোকাররম ,মুস্তফা মোকাররম, মোকাররম মোকাররম, সাদিদ হাসান মোকাররম, জাবির আল মোকাররম , মোকাররম ইসলাম,  মোকাররম , মোকাররম হাসান,  আল মোকাররম । মোকাররম আলম, মোকাররম হোসেন  

শেষ কথাঃ 

ছেলে শিশুর জন্য মোকাররম ইসলামিক নামটি রাখতে পারেন কারন এই নামটি ছোট হওয়ায় উচ্চারণ করতে খুব সহজ হয় এবং এই নামটির অর্থটা খুবি সুন্দর । 

মোকাররম নামের অর্থ কি এবং মোকাররম নামটি ইসলামিক কিনা সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন । মোকাররম নামের সাথে আরও কিছু সম্পৃক্ত নাম সম্পর্কেও আলোচনা করার চেষ্টা করেছি । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।  

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url