দিনলিপি: বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি মহান আল্লাহ তা'লার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই ভালো আছেন । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর  নিয়ে । আপনারা যদি এই পড়াটিকে মনের মধ্যে গুছিয়ে নিতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনযোগ সহকারে পড়তে থাকুন । 

বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর


বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর 


১৪ জুন, ২০২৩ 
রাত ১১ : ৪৫ মিনিট

বর্ষণমুখর দিন/বর্ষণমুখর সন্ধ্যা


আজ সারাদিন থেমে থেমে বৃষ্টি হলো। বিকেলে মাঠে যাওয়া হলো না। কী করে যাব, অবিরাম বৃষ্টি । শ্রাবণের বর্ষণের মধ্যেই দিনের সূর্য হারিয়ে সন্ধ্যা নেমে এলো। একইভাবে অশান্ত বর্ষণ। মেঘের কালো ছায়ায়, বৃষ্টিতে, ঝড়ো হাওয়ায়, ঘন ঘন মেঘের গুরু গুরু ডাকে অদ্ভুত একটা মায়াবী পরিবেশ লক্ষ করলাম আজ সন্ধ্যায়। রবীন্দ্রনাথের কবিতা মনে পড়ল, গান মনে পড়ল । এসবের মধ্যেও মনে পড়ল হাঘরে-হাভাতে মানুষের কথা। বর্ষণমুখর সন্ধ্যার রূপ কবির কাছে যেভাবে ধরা পড়ে ক্ষুধার্তের কাছে সেভাবে ধরা পড়ে না। অতিবৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়। কৃষকের ফসলের ক্ষতি হয় । শ্রমজীবী মানুষের ভোগান্তি বাড়ে। “ওগো, আজ তোরা যাসনে ঘরের বাহিরে”; আর যাদের ঘর নেই, তারা কোথায় যাবে? মানুষ যদি মানবিক হয় তবেই এদের রক্ষা, কবির কথার সার্থকতা; নচেৎ তা নয় । সারাদিন কালিদাসের 'মেঘদূত' পড়েও আমার মন থেকে অসহায় মানুষের করুণ মুখ মুছে ফেলতে পারলাম না। 
গাজীপুর ।

শেষ কথাঃ বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর । 

আশা করি আজকের বর্ষণমুখর দিন/ সন্ধ্যা সম্পর্কে দিনলিপি রচনা কর  পোস্টটি তোমাদের উপকারে এসেছে । আমাদের এই ওয়েবসাইটে এই ধরনের পোস্ট করা হয় নিয়মিত । আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । ধন্যবাদ