দিনলিপি: কলেজ জীবনের শেষ দিন দিনলিপি নিয়ে দিনলিপি রচনা কর

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি মহান আল্লাহ তা'লার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই ভালো আছেন । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো কলেজ জীবনের শেষ দিন দিনলিপি নিয়ে দিনলিপি রচনা কর নিয়ে । আপনারা যদি এই পড়াটিকে মনের মধ্যে গুছিয়ে নিতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনযোগ সহকারে পড়তে থাকুন । 

কলেজ জীবনের শেষ দিন দিনলিপি নিয়ে দিনলিপি রচনা কর


উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী হিসেবে একদিনের দিনলিপি লেখ।


২০ মার্চ, ২০২৩

রাত ১২ : ৩০ মিনিট

কলেজের শেষ দিন


সকালে উঠে যথারীতি কাজকর্ম শেষ করে কলেজে গেলাম । আজ ছিল আমার কলেজের শেষ দিন। এইচএসসি পরীক্ষার্থীদের আজ আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হলো। সব বিদায়ই বেদনার। আমার কলেজের আনন্দ-বেদনার অনেক স্মৃতিই মনে পড়ছে আজ । বিদায়ী শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে একটি করে বই, কলম এবং রজনীগন্ধার স্টিক তুলে দিল আমাদের জুনিয়ররা। সবশেষে আমাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে, আমাদের চলার পথের যথার্থ পাথেয় অর্জন সম্পর্কে মূল্যবান বক্তব্য রাখলেন আমাদের শ্রদ্ধেয় অধ্যক্ষ সাহেব। কলেজের শেষ দিনটিতেও যে আমাদের জন্য শিক্ষার ও জানার অনেক কিছু ছিল তা তাঁর বক্তব্য থেকে বুঝতে পারলাম । ঘরে ফিরলাম আনন্দ-বেদনার স্মৃতি নিয়ে। শিক্ষার মধ্য দিয়ে নৈতিকতা ও মনুষ্যত্ব অর্জন করার প্রতিজ্ঞা করলাম । প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার বাসনা নিয়ে পড়তে বসলাম। রাত ১১টা পর্যন্ত পড়ে ঘুমাতে গেলাম ।

সিলেট ।

শেষ কথাঃ কলেজ জীবনের শেষ দিন দিনলিপি নিয়ে দিনলিপি রচনা কর। 


আশা করি আজকের কলেজ জীবনের শেষ দিন দিনলিপি নিয়ে দিনলিপি রচনা কর পোস্টটি তোমাদের উপকারে এসেছে । আমাদের এই ওয়েবসাইটে এই ধরনের পোস্ট করা হয় নিয়মিত । আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । ধন্যবাদ