দিনলিপি: জন্মদিন উদযাপন সম্পর্কে দিনলিপি লেখ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি মহান আল্লাহ তা'লার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই ভালো আছেন । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো জন্মদিনের অনুষ্ঠান উদযাপন সম্পর্কে একটি দিনলিপি রচনা কর নিয়ে । আপনারা যদি এই পড়াটিকে মনের মধ্যে গুছিয়ে নিতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনযোগ সহকারে পড়তে থাকুন । 

জন্মদিন উদযাপন সম্পর্কে দিনলিপি লেখ


জন্মদিনের অনুষ্ঠান উদযাপন সম্পর্কে একটি দিনলিপি রচনা কর । 


২৮ ফেব্রুয়ারি, ২০২৩ 

রাত ১১:৫০ মিনিট

আজ আমার জন্মদিন


আজ ছিল পৃথিবীর আলো দেখার প্রথম দিন, আমার জন্মদিন। আজ থেকে দেড় যুগ আগে আমি দিনে এ ভোরের সূর্যালোক দেখেছিলাম । জন্মদিন পালনে আমার আগ্রহ বড় হওয়ার সঙ্গে সঙ্গে কমে এসেছে; কিন্তু মায়ের আগ্রহ আগের মতোই। তার কাছে আমি এখনও সেই ছোট্ট অংকুর। জন্মদিন উপলক্ষে কেনাকাটা, আত্মীয়স্বজনকে নিমন্ত্রণ, আমার সহপাঠী, খেলার সাথি, বন্ধুদের, তাদের মা-বাবাদের ফোন করে নিমন্ত্রণ, বাবাকে নানা কাজে ব্যস্ত করে তোলা তাঁর কাছে খুব স্বাভাবিক ব্যাপার। ঈদ উৎসবে কেউ না এলেও মায়ের কোনো অভিযোগ নেই। কিন্তু আমার জন্মদিনে সবাইকে আসতেই হবে। যথারীতি রাত ১২টা ১ মিনিটে কেক কাটা, খাবার খাওয়া, গল্প করা, গান শোনা ইত্যাদি চলে। এক কথায় আমার জন্মদিনকে ঘিরে পারিবারিক মিলন উৎসব হয় প্রতিবছর এই দিনে। আমিও মা-বাবার মুখ দেখে মুগ্ধ হই। সবাই যখন 'হ্যাপি বার্থ ডে টু ইউ, অংকুর' কোরাস করে তখন আমি কেক কাটি। প্রথমে মাকে, তারপর বাবাকে এবং পরে একে একে সবাইকে কেক তুলে দিই। আজকের জন্মদিন উৎসবে ব্যতিক্রম ছিল আমার কলেজের অধ্যক্ষ মহোদয়ের উপস্থিতি। তিনি সঙ্গে নিয়ে এসেছিলেন একজন বাউল সাধককে। তাঁর কণ্ঠে লালন সাঁইয়ের মরমি গান আমাদের অভিভূত করে। আমরা সবাই করতালি দিয়ে তাঁকে অভিনন্দিত করলাম ।

আম্বরখানা, সিলেট 

শেষ কথাঃ জন্মদিনের অনুষ্ঠান উদযাপন সম্পর্কে একটি দিনলিপি রচনা কর । 


আশা করি আজকের জন্মদিনের অনুষ্ঠান উদযাপন সম্পর্কে একটি দিনলিপি রচনা কর পোস্টটি তোমাদের উপকারে এসেছে । আমাদের এই ওয়েবসাইটে এই ধরনের পোস্ট করা হয় নিয়মিত । আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । ধন্যবাদ