টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় । টেলিটক সিমের নাম্বার দেখার কোড

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক এবং পাঠিকারা আশা করি মহান আল্লাহ তা’লার অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন । আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় তা নিয়ে । 

টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় । টেলিটক সিমের নাম্বার দেখার কোড 

টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় । টেলিটক সিমের নাম্বার দেখার কোড



ইতিমধ্যে আপনারা অনেকেই গুগলে সার্চ করে যাচ্ছেন টেলিটক নাম্বার দেখার কোড, টেলিটক নাম্বার দেখার নিয়ম এবং টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় তা লিখে । এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাকে সম্পূর্ণ প্রক্রিয়াটি জানাব অতিসহজেই টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় । 

আমরা সবাই জানি টেলিটক একটি বাংলাদেশের নিজস্ব কোম্পানীর সিম । এই নাম্বারটি সাধারনত ০১৫ দিয়ে শুরু হয় । দুঃখের বিষয় বাংলাদেশের নিজস্ব কোম্পানির সিম হওয়া স্বত্বেও এই সিমটিকে অনেকেই আমরা জানিনা । তার মূল কারন হলো টেলিটকের সার্ভিস এখনও অন্যান্য সিম কোম্পানির মতো শক্তিশালী হয়ে ওঠেনি । আমরা অনেকেই টেলিটক সিমকে চিনে থাকি একটি দিক থেকে তা হলো বাংলাদেশে যেকোনো সরকারি চাকরীর আবেদন এর সময় টেলিটক দিয়ে পেমেন্ট দিতে হয় । সত্যি কথা বলতে টেলিটক সিমের ইন্টারনেট স্পিড মারাত্নক । মারাত্নক বলতে বোঝাচ্ছি এটা অন্যান্য সিমের চাইতে টেলিটকের মেগাবাইট স্পিড অনেক গুন বেশি । তবে সব অঞ্চল এ না । আর যে অঞ্চল গুলোতে ইন্টারনেট এর স্পিড রয়েছে সে অঞ্চলে আরো অনেক সমস্যা রয়েছে যেমন কথা বলার সময় ফোন অটোমেটিক কেটে যায়, ফোন ওপেন থাকা স্বত্বেও ফোন দিলে বলে আপনার কাংখিত নাম্বারে সংযুগ দেয়া সম্ভব হচ্ছেনা । আমি টেলিটক সিমের কোনো দূর্নাম করছিনা । আমি শুধু এটা বোঝাতে চাচ্ছি যে টেলিটক সিম কি কি কারনে এখনো এতটা জনপ্রিয়তা পাচ্ছেনা । আমরা চাই টেলিটক সিম কোম্পানি ভালো সার্ভিস দিয়ে খুব দ্রুত পরিস্থিতি নিয়ে আসুক যাতে করে কেউ জিজ্ঞেস না করে যে ০১৫ কোন সিমের নাম্বার । 


এবার চলে আশি আমাদের আজকের মূল বিষয়ে । টেলিটক সিমের নাম্বার সাধারণত দুটি উপায়ে দেখা যায়, একটি হলো ডায়াল কোডের মাধ্যমে আরেকটি হলো এসএমএস এর মাধ্যমে । আমরা আজকে আপনাদেরকে দুটি উপায় সম্পর্কে বিস্তারিত জানাবো । 

টেলিটক নাম্বার দেখার কোড


টেলিটক সিমের নাম্বার দেখার কোড হলো *৫৫১# । আপনি আপনার মোবাইলে এই কোডটি তোলে ডায়াল করলেই আপনার নাম্বারটি দেখতে পাবেন । আপনি যদি এখনও না জেনে থাকেন যে কিভাবে এই কোডটি ডায়াল করতে হয় তাহলে নিচের দেয়া নিয়ম ফলো করে দেখতে পারেন । 

টেলিটক নাম্বার দেখার কোড

  • সর্বপ্রথম আপনি আপনার মোবাইলে এর ডায়াল কলে এ যান । 
  • তারপর আপনার ফোনে *৫১১# এই ইউএসএসডি কোডটি ডায়াল করুন । 
  • এখন আপনি আপনার টেলিটক সিমটি সিলেক্ট করে কল করুন । 
  • ১-৩ সেকেন্ডের মধ্যে আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে । 
  • এখন এই নতুন পেইজে আপনি আপনার নাম্বারটি দেখতে পাবেন । 

এসএমএস এর মাধ্যমে টেলিটক নাম্বার দেখার নিয়ম 


এসএমএস এর মাধ্যমে আপনি আপনার টেলিটক নাম্বার দেখতে চাইলে প্রথমে আপনাকে আপনার মোবাইলের মেছেজ অপশনে গিয়ে ক্যাপিটাল লেটার বা বড় হাতের P লিখে 154 নাম্বারে সেন্ড করতে হবে । সেন্ড করার কিছুক্ষনের মধ্যেই ফিরতি মেছেজ আসবে । এই মেছজের মাধ্যমেই আপনি আপনার টেলিটক নাম্বারটি দেখতে পাবেন । 

শেষ কথাঃ 

আমি আশা করি এখন আপনি টেলিটক সিমের নাম্বার দেখতে জানেন । এই আর্টিকেলের কোনো অংশ বোঝে না থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । আমরা সর্বদা প্রস্তুত রয়েছি আপনাদের সাহায্য করার জন্য । আর যদি এই আর্টিকেলটি আপনার কোনো উপকারে এসে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন । আমাদের এই Educationalblogbd.com ওয়েবসাইটে এরকম আর্টিকেল নিয়মিত পাবলিশ করা হয়, আপনি চাইলে আমাদের সাথে কানেক্টেড থাকতে পারেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।     

Tags: টেলিটক সিমের নাম্বার কিভাবে দেখা যায় , টেলিটক সিমের নাম্বার দেখার কোড, টেলিটক সিমের নাম্বার চেক, টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম । 

Admin

Hello, This is Chhoyful Alam. Blogging is my dream. To realize that dream, I started blogging about education and technology. facebook

Post a Comment

Previous Post Next Post

Post 2